Friday, May 22, 2020

What's New in Digital Radio Mondiale (DRM)


Digital Radio Mondiale (DRM)
Digital Radio Mondiale (DRM)

মে মাসের শেষ দিকে Digital Radio Mondiale (DRM) বেশ কিছু নতুনত্ব উপহার দিয়েছে। Digital Radio Mondiale মূলত একটি কনসোর্টিয়াম, যা ডিজিটাল অডিও ব্রডকাস্টিংএর উপর কাজ করছে। প্রথগগ এনালগ সম্প্রচার ব্যবস্থার নেতিবাচক দিকগুলো দূর করে বেতার সম্প্রচারের কারিগরি উন্নয়ন ও উন্নত রিশেপসন মানের লক্ষে এটি কাজ করে আসছে।  Radio France Internationale, TéléDiffusion de France, BBC World Service, Deutsche Welle, Voice of America, Telefunken (এখন Transradio) and Thomcast (নতুন নাম Ampegon) এই কনসোর্টিয়াম গঠন করে DRM সম্প্রচার ব্যবস্থার জন্য কাজ করছে।

Digital Radio Mondiale (DRM) নতুন ওয়েব


"No Question Too Simple, No Answer too Hard" শ্লোগানকে সামনে রেখে লাইভ ওয়েবসাইট আপডেট করেছে DRM। মূলত হাজারো প্রশ্নের উত্তর দিতে ব্যস্ত DRM এই ওয়েবসাইটের নতুন সংস্করণ প্রকাশ করেছে,যেখানে সহজেই পাওয়া যাবে সকল প্রশ্নের উত্তর। লাইভ এই ওয়েসবাইটের ঠিকানা:Digital Radio Mondiale 

Digital Radio Mondiale (DRM) নতুন Webinars

আগামি ১৮ জুন ২০২০  Digital Radio Mondiale কনসোর্টিয়াম নতুন Webinars এর আয়োজন করেছে। "DRM for Education" নামের এই Webinars  এর বিস্তারিত পরে জানানো হবে। কনসোর্টিয়ামের প্রথম Webinars ("DRM Benefits in Times of Crisis,") এর সাফল্য এই নতুন আয়োজনের নেপথ্যে কাজ করছে। আগ্রহীদের রেজিষ্ট্রেশন করতে  হবে। 

DRM নতুন হ্যান্ডবুক


Digital Radio Mondiale প্রকাশ করেছে  DRM Handbook এর নতুন (৫ম) সংস্করণ। বিনামূল্যে বইটি  DRM এর ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। অবশ্য পাশের ছবিতে ক্লিক করেও নামানো যাবে বইটি।




আরও পড়ুন  : DRM ও  DAB/DAB+


Readers' Choice