Wednesday, June 3, 2020

Radiodifusión Argentina al Exterior QSL Card

Radiodifusión Argentina al Exterior
New header of Radiodifusión Argentina al Exterior 
Radiodifusión Argentina al Exterior (RAE)  এর QSL পেলাম আজকে কিছুক্ষণ আগে। ইমেইলে রিপোর্ট পাঠানোর ১২ ঘন্টার মধ্যে ম্যারাডোনা-মেসির দেশ থেকে পাওয়া এই eQSL আমার সব থেকে দ্রুত সময়ে পাওয়া কোন  QSL কার্ড। বলা দরকার ১১ এপ্রিল ১৯৪৯ সালে RAE যাত্রা শুরু করে। তবে তখন তার নাম ছিল SIRA "Servicio Internacional de la República Argentina" (বা International Service of the Republic of Argentina). 


দ্রুত  eQSL পেলেও এর আগে ৩০ মে ২০২০ তে আর একটি  eQSL পেয়েছিলাম। কিন্তু ভাগ্য খারাপ হওয়ায় RAE-০০২২৬ নং QSL টা ইমেইলে ঠিকমতো সংযুক্ত না হওয়ায় কোর কাজে লাগেনি। আজকের এই দ্বিতীয় প্রয়াসটা হয়ত তাই দ্রত হলো। 
২২ বছর পর আবারও  RAE এর ইংরেজি ভাষার শর্টওয়েভ অনুষ্ঠান শোনা এবং QSL কার্ড হাতে পাওয়া এ এক অন্যরকম অনুভূতি। 

Radiodifusión Argentina al Exterior QSL Card

Radiodifusión Argentina al Exterior QSL Ashik
RAE_ QSL_0231_Ashik
WRMI নেটওয়ার্কের মাধ্যমে ৯৩৯৫ কিলোহর্জে ইউটিসি সময় ০১:০০ থেকে ০১৩০ তে আজ ৩ মে ২০২০ শুনেছিলাম RAE - Argentina এর ইংরেজি ভাষার অনুষ্ঠান। রিশেপসন মান ছিল ২৩৩২২। বিস্তারিত অনুষ্ঠান বিবরণী সহ ইমেইলে রিপোর্ট পাঠাই অফিস যাওয়ার আগে সকাল ০৮:১০ বাংলাদেশ সময়ে। আর ঠিক রাত ০৮টা ১০ এ ফেরত ইমেইলে পেলাম eQSL কার্ড।
RAE তাদের প্রধান পরিসেবা National Radio এর আওতায় ইন্টারনেট ও শর্টওয়েভ এ (WRMI) এ সপ্তাহে পাঁচদিন  ইংরেজি অনুষ্ঠান প্রচার করে। 
আরও QSLএর খবর: QSL Corner | আমার QSL Hub

Readers' Choice