Friday, February 3, 2012

রেডিও রাশিয়ার দুইটি প্রতিযোগিতা


প্রিয় বাংলাদেশ, ভারত পাকিস্তানের শ্রোতা ইন্টারনেট সাইটের বন্ধুরা, আপনাদের জন্য "রেডিও রাশিয়ারনতুন বছরের দুটি প্রতিযোগিতার আয়োজন করেছে! "রেডিও রাশিয়ার দুইটি প্রতিযোগিতা"
নামের এই প্রতিযোগিতার ফলাফল প্রতি তিন মাসে প্রকাশ করা হবে আর তা "রেডিও রাশিয়ার" সাইটের সঙ্গেই জড়িত।

এদের প্রথমটির নাম "রেডিও রাশিয়ার সাইটের সবচেয়ে সক্রিয় ব্যবহারকারী প্রতিযোগিতা".
প্রতিদিন আমাদের "রেডিও রাশিয়ার" সাইটে আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ খবর, মন্তব্য প্রবন্ধ রাশিয়া বিশ্ব নিয়ে প্রকাশ করে থাকি, তার মধ্যে ভারতীয় উপমহাদেশের খবরও থাকে. রেডিও রাশিয়ার আগ্রহ হয় এই গুলি সম্বন্ধে মতামত জানার। আপনাদের বিশদ মন্তব্য "সাইটের ব্যবহারকারীদের প্রতিযোগিতাবলে আলাদা করে উল্লেখ করে - মেল (বৈদ্যুতিন ঠিকানা) letters@ruvr.ru ঠিকানায় পাঠাবেন অথবা "রেডিও রাশিয়ার" "ফেসবুক" সাইটে, যেখানে বিষয়গুলি প্রকাশ করে হয় সেখানে রাখবেন।
রেডিও রাশিয়ার "ফেসবুকের" পাতা খুঁজে পাবেন "ফেসবুক" সাইটে খোঁজের জায়গায় "Radio Voice Of Russia (Bangla Service)" লিখলেই. এখানে আপনারা মন্তব্য করতেও পারেন, সেই গুলির সংখ্যাও প্রত্যেক ত্রৈমাসিকের শেষে ফল ঘোষণার সময়ে গুণে দেখা হবে. সেই সময়ে প্রত্যেক প্রতিযোগী "রেডিও রাশিয়ার" সাইটে কতবার এসেছেন, সেই বিষয়েও বিচার করব.
শ্রোতা সাইট ব্যবহারকারীদের জন্য আরও একটি ত্রৈমাসিক প্রতিযোগিতা সেই সমস্ত ক্লাবের লোকেদের জন্য যাঁরা হিন্দী উর্দু ভাষায় প্রচারিত শর্ট ওয়েভ অনুষ্ঠান শুনে থাকেন (বাংলায় কোন রেডিও অনুষ্ঠান করা হয় না), আর সাইটে যাঁরা আসেন তাঁদের জন্যওএটি" রেডিও রাশিয়া "ক্লাবের কাজকর্মের ফোটো প্রতিযোগিতা". আপনাদের তোলা ফোটো পাঠান আমাদের - মেল করেআপনাদের ফোটোর বিষয় হতে পারে বিভিন্ন রকমের. তার মধ্যে ক্লাবের মিটিং, সবাই মিলে রেডিও শোনা তা নিয়ে আলোচনা, কোন সামাজিক অনুষ্ঠান, যার আয়োজন ক্লাব করেছে. আমরা জানি যে, আপনাদের মধ্যে অনেকেই নিজেদের এলাকায় বৃক্ষ রোপণ অনুষ্ঠান করে থাকেন, প্রতিবেশীদের "রেডিও রাশিয়ার" কথা বলে থাকেন, নানা রকমের খেলাধূলার প্রতিযোগিতা আয়োজন করেন, ক্লাব গুলির মধ্যেও বৈঠক হয়ে থাকে, একসাথে নানা উত্সব, বিশেষ বার্ষিকী আমাদের দেশ গুলির মধ্যে সম্পর্ক নিয়েও অনুষ্ঠান করে থাকেন. এই সব অনুষ্ঠানের ফোটো আমাদের দেশগুলির মধ্যে সামাজিক সম্পর্ক স্থাপনের ইতিহাসে জায়গা করে নিতে পারে. আমরা এর থেকেই বেছে নিয়ে আমাদের "রেডিও রাশিয়ার" সাইটে জায়গা দেবো।
প্রত্যেক ত্রৈমাসিকের শেষে এই দুই বিভাগে যাঁরা বিজয়ী হয়েছেন, তাঁদের নাম জানানো হবে. আর তাঁদের জন্য পুরস্কার পাঠাবে। সুতরাং প্রিয় বন্ধুরা আর দেরী না করে, আমাদের প্রতিযোগিতায় যোগ দিন

রেডিও রাশিয়া সবাইকেই প্রতিযোগিতায় যোগ দিতে আহ্বান জানাচ্ছে: যাঁরা নতুন "রেডিও রাশিয়ার" সাইটে যাঁরা অনেকদিন ধরেই আছেন, সকলকেই!

More Quiz on : WSABd Quiz Corner

Readers' Choice